মেনু নির্বাচন করুন

পূর্ববর্তী মামলার রায়

গ্রাম আদালতে আগষ্ট মাসের নিষ্পত্তিকৃত মামলার রায়সমূহ

মামলা নং

শুনানী তারিখ

বিবরণ

রায়/সিদ্ধান্ত

২৮/১৫১১-০৮-১৫বাদী তৃষা মারমা, পিতা- চিনিঅং মারমা, গ্রাম- আমতলাপাড়া, পোষ্ট+থানা- খাগড়াছড়ি, খাগড়াছড়ি পার্বত্য জেলা অত্র গ্রাম আদালতে পারিবারিক বিবাদ সংক্রান্ত বিবাদী: ক্যজাই মারমা, পিতা- মংপ্রুসাইন মারমা, সাং- হেডম্যানপাড়া, ২১৩নং লুব্রেমরম, ডাকা+থানা- গুইমারা, উপজেলা- রামগড়, জেলা- খাগড়াছড়ি এর বিরুদ্ধে অভিযোগ দিয়ে শুনানি করে মিমাংসার জন্য আবেদন করেন  অত্র পরিষদের সদস্য, কার্বারী ও গন্যমান্য ব্যক্তি নিয়ে বিচারকার্য করা হয়েছে। দুই পক্ষের মধ্যে দীর্ঘক্ষণ শুনানি করা হয়েছে। বাদীগন বিবাদীদের বিরুদ্ধে শারিরীক নির্যাতন, অবহেলা ও যৌতুকের অভিযোগ দিলে তারা অস্বীকার করেন। শুনানি পরবর্তীতে মারমাদের প্রচলিত রীতি নীতি অনুযায়ী বিবাহ বিচ্ছেদের জন্য পরামর্শ দিলে বাদীপক্ষ নারাজী হয়ে সংশ্লিষ্ট আদালতের বিচার প্রার্থী হবে বলে প্রতিক্রিয়া জানান। এমতাবস্থায় বাদী ও বিবাদীকে নিজেদের মধ্যে সমন্বয় করে মিমাংসা করার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

২৩-

১৮/১২/১৩ইং

২৮/১২/১৩ইং

বাদী-রফিকুল ইসলাম, পিতা- মৃত ওয়ালী, হাতিমুড়া।

বিবাদী- সালা বেগম, স্বামী-রফিকুল ইসলাম, পিতা- ছালেক আহমদ, হাতিমুড়া।

মাদকাসক্ত থাকার কারণে পারিবারিক কলহ সৃষ্টি হয়। যা গ্রাম পুলিশের প্রতিবেদন, সংশ্লিষ্ট মেম্বারের জবানবন্দিতে বাদী ও বিবাদী উভয়েই  দোষী প্রমানিত হয়

উভয়ের দোষ প্রমানীত হওয়ায় ও তাদের সন্তানের ভবিষ্যৎ চিন্তা করে উভয়কে সংশোধন করার জন্য তালাক আবেদন বাতিল ও পারিবারিক সমঝোতায় থাকতে বলা হয়।